হোম সংবাদ লোক সাহিত্য পুরস্কার ২০১৭

লোক সাহিত্য পুরস্কার ২০১৭

লোক সাহিত্য পুরস্কার ২০১৭
597
0

আগামী ৩ ডিসেম্বর ২০১৮ সোমবার সন্ধ্যা সাড়ে পাঁচটায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে লেখক ও চিন্তাবিদ সলিমুল্লাহ খানকে ‘লোক সাহিত্য পুরস্কার ২০১৭’ প্রদান উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে পুরস্কার প্রদান ছাড়াও পুরস্কারপ্রাপ্ত লেখককে নিয়ে ‘লোক’ পত্রিকার বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করা হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ‘লোক’ পত্রিকার সম্পাদক অনিকেত শামীম। শুভেচ্ছা বক্তব্য রাখবেন শামসেত তাবরেজী, মোস্তাক আহমাদ দীন, মোহাম্মদ আজম, সোহেল হাসান গালিব ও কুতুব হিলালী। অতিথিবক্তা হিশেবে উপস্থিত থাকবেন কামাল লোহানী, কামাল চৌধুরী, ফয়জুল লতিফ চৌধুরী, সৈয়দ তারিক, সাজ্জাদ শরিফ ও কুমার চক্রবর্তী। এতে সভাপতিত্ব করবেন আহমেদ স্বপন মাহমুদ। অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন সাকিরা পারভীন।

এই দিন এই অনুষ্ঠান থেকেই ঘোষণা করা হবে ‘লোক সাহিত্য পুরস্কার ২০১৮’-এর বিজয়ীর নাম।

উল্লেখ্য যে, ২০০৯ সালে লোক পত্রিকা প্রকাশের ১০ বছর পূর্তি উপলক্ষে এই পুরস্কার প্রবর্তন করা হয়। বর্তমানে এর আর্থিক মূল্য পঞ্চাশ হাজার টাকা। এই পুরস্কারের জন্য কোনো বই জমা দেয়ার নিয়ম নেই। রাষ্ট্রীয়ভাবে এখনও পুরস্কারপ্রাপ্ত নন, বাংলাদেশের এমন লেখকদের মূল্যায়নই লোক সাহিত্য পুরস্কারের উদ্দেশ্য।

47095324_564252014025396_7403076639527010304_n